bplশূন্য বলে ৫ রান! হ্যাঁ, অবাক সত্য ঘটনা। চমকপ্রদ এই ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিপিএল চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে। হয়তো এটাই শেষ পর্যন্ত ভাইকিংসদের পরাজয়ের নেপথ্য কারণ!

চিটাগাং ভাইকিংসের শ্রীলঙ্কার ক্রিকেটার তিলকরত্নে দিলশান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার ইমরুল কায়েসকে ‘ইচ্ছাকৃতভাবে’ ধাক্কা দিয়েছিলেন। পরিণতিতে ৫ রান পেয়েছে কুমিল্লা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩৭ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারিয়ে তখন চাপে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ওই ওভারেই পেসার তাসকিন আহমেদের বলে রান নিতে গিয়েও অন্য প্রান্তের ব্যাটসম্যান আহমেদ শেহজাদের সাড়া না পেয়ে ফেরত আসছিলেন। আর তখন দিলশানের থ্রো স্ট্যাম্প মিস করে সীমানার দিকে যাচ্ছিলো।

সেই সুযোগে কুমিল্লার ব্যাটসম্যানরা রান নিতে যাওয়ার সময়ই ঘটে দিলশানের সেই ধাক্কা কান্ড। টিভি রিপ্লেতে দেখা যায়, রান নিতে ছুটতে থাকা ইমরুলকে ধাক্কা দিয়েছিলেন দিলশান। আর ধাক্কার পাশাপাশি দিলশানের পায়ের বাধায় মাটিতে পড়ে যান ইমরুল, ততক্ষণে বেল ফেলে দেন চিটাগাংয়ের ফিল্ডাররা।

তবে ইমরুলের আপত্তিতে সিদ্ধান্ত যায় তৃতীয় আম্পায়ারের কাছে। আর ইমরুলকে ইচ্ছে করে বাধা দেয়ায় আউটের বদলে কুমিল্লাকে অতিরিক্ত ৫ রান দেন। পাশাপাশি ডেড বলে দেন ওই বলটিকে। আর তাতেই শূন্য বলে ৫ রান পেয়েছে মাশরাফির দল! আর শেষে ২ বল বাকি থাকতে তারা জয় ছিনিয়ে নেয়।